Header Ads

Header ADS

২০২২ সালের বৃত্তি পরীক্ষার সংশোধিত ফলাফল ||| Primary School Scholarship Result 2022

 ২০২২ সালের বৃত্তি পরীক্ষার স্থগিত ফলাফল 


ICT Education Service



প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর  শিক্ষার্থীদের ২০২২  সালের বৃত্তি পরীক্ষার স্থগিত ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ১ মার্চ তারিখ বুধবার রাত ১০টার পর প্রকাশ করা হয়েছে। দীর্ঘ তের বছর পর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পুনরায় আবারও বৃত্তি পরীক্ষার দেওয়ার সুযোগ পেয়েছে। গত বছরের ৩০ ডিসেম্বর সারা দেশে এই প্রাথমিক বিদ্যালয়ের বৃত্তি পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। সারা দেশ থেকে এ পরীক্ষায় অংশগ্রহণ করে প্রায় ৬ লক্ষ পরীক্ষার্থী। আর এই ৬ লক্ষ পরীক্ষার্থীর মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিজ্ঞপ্তি অনুসারে প্রায় ৮০ হাজারের মতো শিক্ষার্থী বৃত্তি পেয়ে থাকবে।পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা বাতিল হওয়ায় শিক্ষার্থীদের মেধা যাচাই করতে বৃত্তি পুনরায় চালু করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে প্রকাশিত প্রাথমিকের স্থগিত বৃত্তি ফলাফল দেখা যাচ্ছে।

উল্লেখ্য, ২০২২ সালের প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির বৃত্তি পরীক্ষার ফলাফল ২৮ ফেব্রুয়ারি তারিখ মঙ্গলবার দুপুরে প্রথম প্রকাশ করা হয়েছিলো। কিন্তু ফলে কারিগরি ত্রুটি থাকার কারণে প্রকাশিত ফলাফল স্থগিত করা হয়।


 প্রাথমিকের বৃত্তি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম


 প্রাথমিকের ৫ম শ্রেণীর বৃত্তি রেজাল্ট প্রকাশের পর হতে, বৃত্তির রেজাল্ট দেখা যাচ্ছে। অনলাইনে বৃত্তির রেজাল্ট দেখতে অধিদপ্তরের ওয়েবসাইট ভিজিট করতে হবে।

http://www.dpe.gov.bd/

উপরের ঠিকানাটি ব্রাউজ করলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটের হোমপেজে পৌঁছে যাবেন। হোমপেজের মেন্যু বারে সমাপনী ও বৃত্তির ফলাফল লেখা লিংকে ক্লিক করলে, নতুন পেজে রেজাল্ট সার্চ পেজ ওপেন হবে।

ICT Education Service


 সরাসরি রেজাল্ট সার্চ পেজে যেতে নিচের লিংকটিতে ক্লিক করুন।

http://180.211.137.51/

উপরের লিংকটি ক্লিক করলে বৃত্তির রেজাল্টের সার্চ পেজ ওপেন হবে। এখানে পরীক্ষার্থীর রোল নাম্বার দিয়ে বৃত্তি পরীক্ষার প্রকাশিত রেজাল্ট দেখা যাবে।

ICT Education Service

এখান থেকে সংশ্লিষ্ট শিক্ষার্থীর ও বিদ্যালয়ের বৃত্তি পরীক্ষার রেজাল্ট দেখা যাবে।

Download Pdf Primary  Scholarship  Result  2022  

নিচের লিংকগুলো থেকে বিভাগভিত্তিক সকল জেলার বৃত্তির রেজাল্টের পিডিএফ কপি ডাউনলোড করা যাবে।

  1. ঢাকা 
  2. চট্টগ্রাম 
  3. রাজশাহী 
  4. খুলনা 
  5. সিলেট 
  6. বরিশাল 
  7. রংপুর 
  8. ময়মনসিংহ 

No comments

If you have any question, Please let me know.

Powered by Blogger.